জীবন শর্বরী
- Tamal Ghosh - জীবনতৃষ্ণা ০২-০৫-২০২৪

শ্রান্ত দিবস, রুদ্র সমীহ জীব্ন্মীত
প্রবেশিনু হস্ত মম, কর্মযজ্ঞ পীত
পূবালী ধাবিত সপ্ন, রবি সমাগত
নতুন সাবন, নতুন সপ্ন শত
যখন প্রভাকর মস্তকাপারে ঢলে
দেখি কলেবর মম আর নাহি চলে
ভাঙ্গিয়া না পরি, চিত্তে নব আশাধারী
চিত্ত শান্তি, ভঙ্গুর ক্লান্তি কামনা করি
মধ্যপ্রহরে মস্তকাপারে সূর্যাসিন
স্বপন মম, চিন্ত সম আদ্র প্রাচীন
অপরাহ্ণ কিরণ তম অস্পষ্ট রেনু
চিত্ত মম হারায়েছে সব চিন্ত ধেনু
দুঃখ -কষ্ট লুকায়িত মম সব হীন
জাগ্রত হইয়া দেখি, অতিক্রান্ত দিন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।